মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

আকাশপথে অভ্যন্তরীণ রুটে নতুন নিয়ম না মানার অভিযোগ।

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৫১ Time View

স্টাফ রিপোর্টারঃসাদিয়া সুলতানা সকাল
⌚১৩ সেপ্টেম্বর ২০২০

আকাশপথে অভ্যন্তরীণ রুটে আজ থেকে চালু হলো, নতুন নিয়ম। সামনে বা পেছনের ৪টি ছাড়া, সব সিটে যাত্রী নিতে পারছে, এয়ারলাইন্সগুলো। সুরক্ষা ও যাত্রী নিরাপত্তা নিয়ে আছে, মিশ্র প্রতিক্রিয়া। বিশেষ করে কক্সবাজার থেকে আসা বিমানের যাত্রীরা ফেইসশিল্ড না পাওয়ার অভিযোগ করেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক জানান, নিয়ম মানতে প্রথমে সতর্ক করা হবে, পরে নেয়া হবে আইনি ব্যবস্থা।

করোনায় অনেকটা ঘরবন্দি জীবন থেকে বেরিয়ে আসছেন এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলার মানুষগুলি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ রুটে রবিবার থেকে আরো বেড়েছে যাত্রী সংখ্যা। আগে পরিবার ছাড়া পাশাপাশি সিটে কাউকে বসতে দেয়া হতো না প্রথম সারি কিংবা শেষের সারির চারটি সিট বাদে সব সিটে যাত্রী পরিবহন করতে পারবেন যাত্রীরা।

তিনটি এয়ালাইন্স প্রতিদিন যাওয়া আসা মিলিয়ে প্রায় ৫০টি ফ্লাইটে প্রায় ৫ হাজার যাত্রী পরিবহন করে থাকে শাহজালালের অভ্যন্তরীন রুটে।

নতুন নিয়ম অনুযায়ী প্রতিটি ফ্লাইটে যাত্রীদের চাহিদা অনুযায়ী বাধ্যতামূলক ফেইসশিল্ড আসন শ্রেনীর মধ্যবর্তী আসনে যদি তা তিন সিট একসাথে হয়। যদি দুই সিটের হয় তাহলে করিডোর সাইটের যাত্রীদের ফেইসশিল্ড দিতে হবে এয়ারলাইন্স কর্তৃপক্ষের। তবে কক্সবাজার থেকে আগত বিমানের অনেক ফেইসসিল্ড না পাওয়ার অভিযোগ করেন।

এ বিষয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক জানায়, যাত্রীদের স্বাস্থ্যবিধি আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। তবে অভ্যস্ত হতে সব পক্ষের কয়েকদিন সময় লাগবে।

অভ্যন্তরীন রুটে বর্তমানে কক্সবাজারে যাত্রী সংখ্যা সবচেয়ে বেশি বেড়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102