সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

ঢাকার বাইরে ৭০টি বার্ন ইউনিট করার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

Reporter Name
  • Update Time : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৬৫ Time View

নিজস্ব প্রতিবেদক
রবিবার, ৬ সেপ্টেম্বর ২০২০

ঢাকার বাইরেও বিভিন্ন জেলায় ৭০টি বার্ন ইউনিট করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মো. জাহিদ মালেক। রোববার (৬ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাত ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধ রোগীদের খোঁজখবর নিতে এসে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটটি পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় ও আধুনিক যন্ত্রপাতি নিয়ে সজ্জিত পোড়া রোগীদের হাসপাতাল। বিদেশি চিকিৎসকরাও এখানে ট্রেনিং দিয়েছেন। আগে তো এই চিকিৎসা ব্যবস্থাও ছিল না। এখানে আগুনে পোড়া সব ধরনের চিকিৎসা দেওয়া সম্ভব।

তিনি বলেন, নারায়ণগঞ্জ মসজিদে বিস্ফোরণে ৩৭ জন রোগীকে এখানে ভর্তি করা হয়। এখানকার চিকিৎসকরা প্রাণপণ চেষ্টা করে তাদের চিকিৎসা দিচ্ছেন। কিন্তু দুর্ভাগ্য হলো প্রায় সব রোগীরই শ্বাসনালি পুড়ে গিয়েছে। আমি সব রোগীকেই দেখে আসলাম। এখন পর্যন্ত ২৪ জন মারা গেছে, আর ১৩ জন এখনো চিকিৎসাধীন আছে। কিছু রোগী আশা করি বেঁচে যেতে পারেন, তবে বেশির ভাগের অবস্থাই ভালো না।

তিনি আরও বলেন, ইনস্টিটিউটের পরিচালক, সমন্বয়কসহ সবাই চেষ্টা চালিয়ে যাচ্ছে, প্রধানমন্ত্রী সার্বক্ষণিক এদের খোঁজখবর নিচ্ছেন ও পরামর্শ দিচ্ছেন। আমাদের সর্বাত্মক চেষ্টা থাকবে এদের সবাইকে সারিয়ে তোলা। এই ধরনের মর্মান্তিক ঘটনা যদি কারও গাফিলতিতে ঘটে থাকে তাহলে অবশ্যই আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিলক বালা/বিডিনার্সিং২৪

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102