মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

আসছে নতুন পে স্কেল; নার্স ও মিডওয়াইফদের জন্য সুখবর

Reporter Name
  • Update Time : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৪০৬৪ Time View

ঢাকা: সরকারি কর্মচারীদের অনেক দিনের প্রত্যাশা নতুন পে-স্কেল নিয়ে কথা বলেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেছেন, প্রতি পাঁচ বছর পর পর পে-স্কেল ঘোষণা করা হয়। সে অনুযায়ী পে স্কেল ঘোষণার সময় হয়ে গেছে। ইতিমধ্যে দ্রব্যমূল্যেও কিছুটা বেড়েছে। সরকারি চাকুরীজীবিদের আর্থিক সুবিধা বাড়ানো সংক্রান্ত দাবী দাওয়া সরকারের উচ্চ পর্যায়ে বিবেচনায় রয়েছে। খুব শীঘ্রই এ সংক্রান্ত ঘোষণা আসবে বলে মন্তব্য করেন তিনি। সম্প্রতি একটি গনমাধ্যমের সাথে একান্ত আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

পে-স্কেল ঘোষণার পর দ্রব্য মূল্য বাড়বে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নিত্যপ্রয়োজনীয় পণ্যগুলোর চাহিদা অনুযায়ী উৎপাদন বৃদ্ধির পদক্ষেপ নিয়েছি। আমাদের মন্ত্রণালয়গুলো এবিষয়টি নিয়ে কাজ করছে। উৎপাদন বৃদ্ধি করতে পারলে পে-স্কেল ঘোষণার পরেও জিনিসপত্রের দাম খুব একটা বাড়বে না বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, জানা গেছে, ইতোমধ্যে সরকারি চাকরিজীবীদের বেতন কাঠামোয় বৈষম্য নিরসনের উদ্যোগ নিয়েছে সরকার। একই সঙ্গে সরকার চাইছে আগামী সংসদ নির্বাচনের আগেই নতুন একটি বেতন কাঠামো দিতে। নতুন বেতন কাঠামোয় কোনোরকম বৈষম্য যাতে না থাকে সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। ইতোমধ্যে অর্থ বিভাগকে এমন একটি নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

সর্বশেষ ২০১৫ সালে বেতন কাঠামো ঘোষণা করা হয়েছিল যা এখন কার্যকর রয়েছে। সরকার সংশ্লিষ্টরা মনে করেন জাতীয় নির্বাচনের আগেই নতুন বেতন কাঠামো দিয়ে সরকারি চাকুরেদের তুষ্ট রাখতে চায় সরকার। যা আওয়ামী লীগের জন্য ভোটসহায়ক উদ্দীপনা হয়ে উঠতে পারে।

গার্ডিয়ান পোস্ট বেসিক বিএসসি ইন নাার্সিং ভর্তি গাইডটি পেতে যোগাযোগ করুন। অনন্ত বুকস, নীলক্ষেত, ঢাকা
ফোনঃ 01534-511383, 01552-709223

পোস্ট বেসিক নার্সিং ভর্তি গাইড

গার্ডিয়ান পোস্ট বেসিক বিএসসি ইন মিডওয়াইফারি ভর্তি গাইডটি পেতে যোগাযোগ করুন। অনন্ত বুকস, নীলক্ষেত, ঢাকা
ফোনঃ 01534-511383, 01552-709223

পোস্ট বেসিক মিডওয়াইফারি ভর্তি গাইড

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102