শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন

চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের হাফিজা আক্তারে অতিষ্ঠ সাধারণ নার্সরাঃ অধিদপ্তরে তলব

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৯৫ Time View
ছবিঃ সংগৃহীত

বিডিনার্সিং২৪ রিপোর্টঃ জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের উপ সেবা তত্বাবধায়ক হাফিজা আক্তারের বিরুদ্ধে পাহাড় সমান অভিযোগ আমলে নিয়েছে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর। গতকাল ১৫ সেপ্টেম্বর অধিদপ্তরের মহাপরিচালক স্বাক্ষরিত একটি চিঠিতে অভিযোগের বিষয়ে কৈফিয়ত তলব করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে সদুত্তর না দিতে পারলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যাবস্থার কথা জানায় অধিদপ্তর।

কৈফিয়ত তলবে যা বলা হয়েছেঃ

“আপনি জনাব হাফিজা আখতার, পিতাঃ আব্দুল হাকিম মল্লিক, উপ-সেবা তত্ত্বাবধায়ক, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনষ্টিটিউট ও হাসপাতাল, শেরে বাংলা নগর, ঢাকা এই মর্মে অভিযােগ উত্থাপিত হয়েছে যে, “আপনি সিনিয়র স্টাফ নার্সগণদের সাথে সাক্ষাৎ দিতে চান না। সাক্ষাতের
সময় দেওয়া হলেও তাদের সাথে খারাপ ব্যবহার করেন। সিনিয়র স্টাফ নার্সগণ ছুটির আবেদন নিয়ে গেলে আপনাকে অফিস রুমে পাওয়া যায়। আবেদন অফিস রুমে রেখে আসলে ডাষ্টবিনে ছুড়ে ফেলে দেন। পরবর্তিতে ডাষ্টবিন থেকে সেই কাগজ উদ্ধার হলেও আপনি আবেদন লেখা সঠিক হয় নাই মর্মে জানান। জনাব হাফিজা বেগম, সিনিয়র স্টাফ নার্স, সােহরাওয়ার্দী হাসপাতালে ডাক্তার দেখাতে গেলে আপনি তাকে ফোন করে তাড়াতাড়ি চলে আসতে বলেন। তাড়াহুড়া করে হাসপাতালে আসতে গিয়ে এক্সিডেন্ট করে তার পা ভেঙ্গে যায়। পরবর্তীতে উক্ত কর্মকর্তা ছুটির কাগজ পাঠালে তা গ্রহণ না করে ফেরত পাঠান। আপনি হাসপাতালে সিনিয়র স্টাফ নার্সগণদের কোন সমস্যা যেমন- ডিউটি রােষ্টার, ছুটির কথা বলতে গেলে আপনি ছুটি দিতে পারবেন না বলে জানান এবং তাদেরকে হমকিস্বরূপ ডাইরেক্টর রুমে গিয়ে আন্দোলন করার কথা বলেন। এ ধরনের উস্কানীমূলক কথা বলে আপনি সিনিয়র স্টাফ নার্সগণদের বিভ্রান্তি সৃষ্টি করেন। জনাব মিনারা বেগম, সিনিয়র স্টাফ নার্স, পি, এল.আই.ডি রােগে আক্রান্ত হলেও আপনি তার এম,আর,আই রির্পোটকে ভূয়া বলে তাকে আউটডােরে ডিউটি দেন।

গত ১৭/১১/২০২০ খ্রিঃ তারিখে জনাব মােছাঃ সুফিয়া খাতুন, সিনিয়র স্টাফ নার্স, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনষ্টিটিউট ও হাসপাতাল, শেরে বাংলা নগর, ঢাকা দীর্ঘদিন chondrosarcoma রােগে ভােগার পর বহিঃবাংলাদেশে সি এম সি হাসপাতালে গত ০৫/০৮/২০১৫ খ্রিঃ তারিখে Thoracotomy অপারেশন করে আসলে তার শারিরীক অবস্থা খুবই দুর্বল হয়ে পড়ে। তার শারিরীক অবস্থা আপনাকে জানালে আপনি তার অসুস্থার কথা মিথ্যা বলে অভিহিত করেন এবং খারাপ আচারণ করে তাকে কক্ষ থেকে বের করে দেন। যে সব জায়গায় ডিউটি করলে তিনি অসুস্থ হয়ে পড়বেন প্রতিহিংসা মূলকভাবে তাকে আপনি সেসব জায়গায় ডিউটি দেন”। আপনার এহেন কর্মকান্ড সরকারি শৃঙ্খলা ও আচরণ বিধিমালার পরিপন্থি এবং শাস্তিযােগ্য অপরাধ। বৰ্ণিতাবস্থায়। উল্লেখিত অভিযােগের প্রেক্ষিতে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ পত্র প্রাপ্তির ০৭ কর্ম দিবসের মধ্যে (সাত) দর্শানাের জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হলাে।

তবে এ বিষয়ে অভিযুক্ত উপ সেবা তত্বাবধায়ক হাফিজা আক্তারের কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে ভুক্তভোগীরা সঠিক বিচার দাবি করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102