বুধবার, ১২ জুন ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন

ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিএসএমএমইউ তে নার্সদের পুষ্পস্তবক অর্পণ

Reporter Name
  • Update Time : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৫৬০ Time View

স্টাফরিপোর্টার-তানজিলাআক্তারঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ রবিবার ১০ জানুয়ারি ২০২১ইং তারিখ সকাল ৮টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ও সেবা তত্বাবধায়ক সন্ধা রানী সমাদ্দার ও বিশ্ববিদ্যালয়র সর্বস্তরের নার্সবৃন্দ

পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। দেশবাসীকে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করে দেশের অগ্রগতিকে সমুন্নত রাখার মাধ্যমে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিব বর্ষকে সফল করে তুলতে হবে।
উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর ত্রিশ লক্ষ শহীদের জীবন ও রক্ত এবং ২ লক্ষ মা- বোনের ইজ্জতের বিনিময়ে বাংলাদেশ বিজয় লাভ করলেও ১৯৭২ সালের ১০ই জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে সেই বিজয়ের পূর্ণতা পায়। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে সমগ্র বাঙালি জাতি সেদিন আনন্দের জোয়ারে ভাসছিলেন। ঢাকার রাজপথ লোকেলোকারণ্য হয়ে গিয়েছিলো। আজকের এই ঐতিহাসিক দিনে আমাদের শপথ হলো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আমাদেরকে নিজ নিজ কর্মস্থলে যথাযথ দায়িত্ব পালন করতে হবে।

উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশী বিদেশী সকল ষড়যন্ত্র মোকাবিলা করে তাঁর প্রজ্ঞা ও দূরদৃষ্টি দিয়ে দেশকে উন্নয়ন ও সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার বিকল্প নাই।

জাতীয় গুরুত্বপূর্ণ এই কর্মসূচীতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. নাজমুল করিম মানিক, সন্ধ্যারানী সমাদ্দার সেবা তত্ত্বাবধায়ক ( ভারপ্রাপ্ত) প্রমুখসহ অত্র বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ডীনবৃন্দ, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, চিকিৎসক,নার্সিং কর্মকর্তা ঝর্ণা মন্ডল, বিজলী রানী, সুজন চন্দ্র দেবনাথ, মোঃ আরিফ হোসেন, জনি টপ্পো, ফরহাদ হোসেন, সালমা আক্তার প্রমুখ সহ মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102