বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

চট্টগ্রামে করোনায় নতুন ৬ জন আক্রান্ত

বিডিনার্সিং২৪.কম ডেস্ক
  • Update Time : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ৪০৬ Time View
প্রতিকী ছবি

চট্টগ্রামে করোনায় নতুন ৬ জন আক্রান্ত

চট্টগ্রামে করোনাভাইরাসে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৬ জন আক্রান্ত হয়েছে। সংক্রমণের হার ৫ দশমিক ৫১ শতাংশ।
জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্ট থেকে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর ছয়টি ল্যাবে গতকাল চট্টগ্রামের ৫১ জনের নমুনা পরীক্ষা করায় নতুন ৬ জন আক্রান্ত শনাক্ত হন। আক্রান্ত সকলেই শহরের বাসিন্দা। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লক্ষ ২৯ হাজার ৪২১ জন। সংক্রমিতদের মধ্যে ৯৪ হাজার ৩৭০ জন শহরের ও ৩৫ হাজার ৫১ জন গ্রামের বাসিন্দা। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১২ নমুনা পরীক্ষা করে শহরের ৩ টিতে ভাইরাস পাওয়া যায়। নগরীর বেসরকারি ল্যাবরেটরির মধ্যে মেট্রোপলিটন হাসপাতালে ১৪ জন নমুনা জমা দিলে পরীক্ষায় ৩ জন আক্রান্ত বলে জানানো হয়।
এছাড়া শেভরনে ৫, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৬, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পাঁচ ল্যাবে পরীক্ষিত ২৫ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে।
এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা), চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল, ল্যাব এইড ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের কোনো কেন্দ্রে এন্টিজেন টেস্ট হয়নি।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডি’তে ২৫ ও মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২১ দশমিক ৪৩ শতাংশ এবং শেভরন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, এপিক হেলথ কেয়ার ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ০ শতাংশ সংক্রমণ নির্ণিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102