বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিলেন এরদোয়ান।

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ২৯৯ Time View

👤সিনিয়র রিপোর্টার : বিভাবরী, ঢাকা।
🕛১৮/০৯/২০২০

রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য প্রশংসা করেছেন তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোয়ান। এ তীব্র সং’কট সমাধানে দ্বিপক্ষীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে সম্ভাব্য সব বিষয়ে বাংলাদেশের পাশে থাকার অভি’মত ও আশ্বাস দিয়েছেন তিনি।

গত বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তুরস্কের আঙ্কারায় প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে রাষ্ট্রপতি রিসেপ তাইয়েপ এরদোয়ানের সঙ্গে এক বৈঠকে রোহিঙ্গা সংক’ট এবং বাংলাদেশ ও তুরস্কের স্বার্থ সং’শ্লি’ষ্ট বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করেন।এরপর বিকেলে ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞ’প্তিতে এসব ত’থ্য গণমাধ্যমকে জানানো হয়েছে।

এ সুপ্রীতি বৈঠকে বাণিজ্যিক পণ্য আদান-প্রদানের বিষয়ে নতুন উদ্যোগ ও ব্যবস্থা গ্রহণ, দেশটিতে আরও বেশি প্রতিনিধিদল পা’ঠানো এবং মেলা ও প্রদর্শনীতে অংশগ্রহণের ওপর গুরুত্ব আরোপ করেন তুরস্কের প্রধানমন্ত্রী । এসময় শিক্ষা, সংস্কৃতি ও সামরিক খাতে চলমান সহযোগিতা শ’ক্তিশালী বলে অভিহিত করেন এবং উভয় দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয়ে গভীর সন্তুষ্টি প্রকাশ করেন তারা।

আগামী বছরের শুরুর দিকে ঢাকায় সংগঠিত হতে যাওয়া ডি-৮ শীর্ষ সম্মেলনে তুরস্কের রাষ্ট্রপতি ও বর্তমান চেয়ার এরদোয়ান যোগ দেবেন এ কথা জানিয়েছেন। মহামারি করোনা ভাইরাসের অবসানের পর দ্রুততম সময়ে ঢাকায় নবনির্মিত তুরস্কের দূতাবাস ভবন উদ্বোধনের প্রাক্কালে বাংলাদেশে ভ্রমণের আশাবাদ ব্যক্ত করেন দেশটির প্রেসিডেন্ট এরদোয়ান। এ ছাড়া বর্তমানে বিদ্যমান করোনা পরিস্থিতিতে তুরস্ক থেকে আরও সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন তুরস্কের এ প্রধানমন্ত্রী এরদোয়ান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102