মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

মৌলভীবাজারের নার্স রেখা বণিকের বিরুদ্ধে তদন্ত কমিটি

Reporter Name
  • Update Time : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০
  • ১০০৪ Time View

✍️সিনিয়র রিপোর্টারঃ আদনান ফারাবী সুমন
🕦 ২৮ ডিসেম্বর, ২০২০

২২ মাসে ২২ দিন ডিউটি না করেই বেতন-ভাতা নিচ্ছেন মৌলভীবাজার সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রেখা বণিক। এমন সংবাদ গণমাধ্যমে প্রকাশের পর নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর গত ৭ ডিসেম্বর ওই নার্সের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের উপসচিব শোভা শাহনাজ স্বাক্ষরিত অফিস আদেশে অধিদফতরের উপ-পরিচালক (শৃঙ্খলা) ফিরোজা বেগমকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। সেই আলোকে ২৬ ডিসেম্বর তদন্তের দিন নির্ধারণ করেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজা বেগম। সংশ্লিষ্টদের চিঠির মাধ্যমে জানানো হয় কিন্তু অদৃশ্য কারণে তদন্ত করা হয় পরের দিন। এ নিয়ে সংশ্লিষ্ট মহলে জন্ম নিয়েছে নানা প্রশ্ন।

হাসপাতালের একটি দায়িত্বশীল সূত্র জানায়, অভিযুক্ত রেখা বণিককে বাঁচাতে রেজিস্টার ও ডিউটি রোস্টার পরিবর্তনে সহযোগিতা করেছেন হাসপাতালের দুইজন নার্সিং সুপারভাইজার। তারা নতুন খাতা তৈরি করে হাসপাতালের এইচআইভি কর্নারে রেখা বণিক ডিউটি করছেন বলে দেখাচ্ছেন।

নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের তদন্তকারী কর্মকর্তা ফিরোজা বেগম যুগান্তরকে বলেন, আপনারা নিশ্চিত থাকেন। সত্য উদঘাটনের জন্য আমি চেষ্টা করছি।

মৌলভীবাজার সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আহমদ ফয়ছল জামান বলেন, তদন্তের ভিত্তিতে উনার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত থাকাবস্থায় ঘুষ, সহকর্মীর সঙ্গে অসদাচরণ, চাঁদাবাজি, নির্যাতনসহ নানা অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। পরে অভিযোগের সত্যতা পেয়ে তৎকালীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক তন্দ্রা সিকদার ২০১৯ সালের ২২ জানুয়ারি তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে বদলি করেন। কিন্তু মৌলভীবাজার সদর হাসপাতালে যোগদানের ২২ মাস অতিক্রম করলেও ২২ দিনও হাসপাতালে কর্তব্যকাজে উপস্থিত হননি নার্স রেখা বণিক।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102