বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১২:১১ অপরাহ্ন

চিকিৎসা ত্রুটিতে মায়ের মৃত্যু, প্রতিবাদ করায় কারাগারে সন্তান

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৬১ Time View

👤স্টাফ রিপোর্টার:সৈকত চন্দ্র দাস,ঢাকা

⏱️তারিখ-০৩-০৯-২০২০

 

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক রোগীর মৃত্যু নিয়ে শিক্ষানবিশ চিকিৎসক ও রোগীর স্বজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতালের ৪৬ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর মৃতের ছেলে রাকিবুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় রামেক হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুক্তার হোসেন মামলা করেছেন।

মামলায় মৃতের ছেলে রাকিবুল ইসলামকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেফতার রাকিবুল ইসলাম নগরীর সাগরপাড়া এলাকার বাসিন্দা।

স্থানীয় সূত্র জানায়, হৃদরোগে আক্রান্ত হওয়ায় সকাল ৮টার দিকে রাকিবুলের মা পারুল বেগমকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে ৪৬ নম্বর ওয়ার্ডে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ১০টার দিকে পারুল মারা যান। মৃত্যুর পর তার ছেলে রাকিবুল ওই ওয়ার্ডে কর্তব্যরত শিক্ষানবিশ চিকিৎসকদের ওপর চিকিৎসা অবহেলার অভিযোগ এনে প্রতিবাদ করেন। এ সময় চিকিৎসকের সঙ্গে তার হাতাহাতি হয়।

তখন ওয়ার্ডের অন্য চিকিৎসকরা রাকিবুলকে আটকে রেখে পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে রাকিবুলকে আটক করে রাজপাড়া থানায় নিয়ে যায়। ঘটনার পর শিক্ষানবিশ চিকিৎসকদের নিয়ে বৈঠকে বসেন হাসপাতাল পরিচালক। পরে মামলার সিদ্ধান্ত হয়। একই সঙ্গে থানায় মামলা করা হয়।

রাজপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান বলেন, হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুক্তার হোসেন থানায় মামলা করেছেন। এ মামলায় গ্রেফতার দেখিয়ে রাকিবুলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102