বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

আসন্ন নার্স নিয়োগ পরীক্ষায় চমক দেখাবে Nursing Last Hour

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ২০০০ Time View
ছবিঃ নার্সিং লাস্ট আওয়ার

এডুকেশন ডেস্কঃ ২৮ জানুয়ারী বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের তত্বাবধানে তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হবে সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষা। ১০০ নাম্বারের এই মোট তিমটি ধাপে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। এমসিকিউ, লিখিত পরীক্ষা ও মোখিক পরীক্ষা। এবারের পরীক্ষায় মোট ২৪ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

এদিকে সময় যতই ঘনিয়ে আসছে পরীক্ষার্থীদের দুঃশ্চিতা ততই বাড়ছে। কারন নার্সিং নিয়োগ পরীক্ষায় এবছরই প্রথম নেগেটিভ মার্কিং পদ্ধতি প্রয়োগ করতে যাচ্ছে বিপিএসসি। তাছাড়া বাজারে বড় বড় গাইডবই পরীক্ষার্থীদের আরও দুঃশ্চিতায় পেলে দিয়েছে। কারন এই সল্প সময়ের মধ্যে প্রস্তুতি নেয়া তাদের জন্য কিছুটা অসম্ভব হয়ে উঠেছে।

ছবিঃ নার্সিং লাস্ট আওয়ার

শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করে ও শেষ সময়ে সহজে পাশ করার কথা বিবেচনা করে গার্ডিয়ান নার্সিং সিরিজ বাজারে এনেছে (Nursing Last Hour)। সাজেশন ভিত্তিক ১০০+ পৃষ্ঠার এই গাইডটি পরীক্ষার্থীদের পাশ করতে পূর্ণ সহায়তা করবে বলে জানিয়েছে গাইডটির লেখক ও বিসিএস কোচিংয়ের শিক্ষক ডাঃ মাসুদ জাহান ও সাব্বির মাহমুদ তিহান। ডাঃ মাসুদ জাহান বলেন, শিক্ষার্থীদের নেগেটিভ মার্কিংয়ের কথা বিবেচনা করে ও নার্সদের শেষ মূহুর্তে পূর্ণাঙ্গ প্রস্তুতির জন্য এই সাজেশন গাইডটি বাজারে আনা হয়েছে। তিনি বরও বলেন গাইডটি পড়তে ২-৩ দিন সময় লাগবে। শেষ এক সপ্তাহে ২ বার গাইডটি রিভিশন করা যাবে। যা পরীক্ষার্থীদের নিজের উপর আস্থা বাড়াবে। এছাড়াও গার্ডিয়ান নার্সিং নিয়োগ কোচিং পরীক্ষার পূর্বে পরীক্ষার কৌশল নিয়েও সরাসরি একটি ক্লাস পরিচালনা করবে। ডাঃ মাসুদ জাহান বলেন, ইতিমধ্যে গাইডটির ২৫০০ কপি প্রি অর্ডার হয়েছে। ঢাকা থেকে সরাসরি আমাদের অফিস ও ঢাকার বাইরের পরীক্ষার্থীরা অর্ডার করতে 01867902962, 01794680821, 01768093314 উক্ত নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে। গাইডটির মূল্য ধরা হয়েছে মাত্র ১৫০ টাকা।

এদিকে Nursing Last Hour বাজারে আসার খবরে স্বস্তি প্রকাশ করেছে চাকরি প্রত্যাশী নার্সরা। তারা বলেন শেষ মূহুর্তে এমন একটি গাইড তাদের চিন্তামুক্ত করেছে। তারা বলেন, প্রািভেট চাকরি করার পর বাসায় লেখাপড়া করা অসম্ভব। তাই সাজেশন ভিত্তিক এই গাইডি পড়লে উপকৃত হবেন এমনটাই আশা প্রকাশ করেন তারা।

অর্ডার লিংকঃ https://m.facebook.com/groups/755436548270880/permalink/1020740665073799/

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102