বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

নার্সিং ও মিডওয়াইফারি সেবা ও শিক্ষার সর্বোত্তম মান নিশ্চিতকরণে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা:
  • Update Time : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ৩৬৩ Time View

নিজস্ব সংবাদদাতা:

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের উদ্যোগে গত ১৫ এপ্রিল (শনিবার) ময়মনসিংহ নার্সিং কলেজে অনুষ্ঠিত হলো সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা, তথ্য অধিকার ও সুশাসন বিষয়ে অংশিজনের সমন্বয়ে অবহিতকরণ ও মতবিনিময় সভা। সভায় সভাপতিত্ব করেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর এনডিসি (অতিরিক্ত সচিব)। সভায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর কর্তৃক প্রতিশ্রুত সেবা, হাসপাতালে নার্স ও মিডওয়াইফগণের সেবা প্রদান ও সেবা গ্রহিতাদের সন্তুষ্টি, নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা প্রদান পদ্ধতি , নার্সিং ও মিডওয়াইফারি সেবা ও শিক্ষার সর্বোত্তম মান নিশ্চিত এবং সেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের বিষয়ে বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডারগণ মতামত ব্যক্ত করেন।

 

সভায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: গোলাম ফেরদৌস, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মো: নাসির উদ্দিন, পরিচালক (শিক্ষা) মো: রশিদুল মান্নাফ কবীর, পরিচালক (অর্থ ও বাজেট) ডা. স্বপন কুমার মন্ডল, ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজুল আলম মাসুম, জেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু ও ময়মনসিংহ নার্সিং কলেজের অধ্যক্ষ নাজমা খাতুন অংশগ্রহণ করেন। এছাড়া, সভায় অন্যান্য স্টেকহোল্ডারগণের মধ্যে স্থানীয় পুলিশ প্রশাসনের প্রতিনিধি, সংবাদমাধ্যমের প্রতিনিধি, রোগী ও রোগীর স্বজন, হাসপাতালে কর্মরত নার্স ও মিডওয়াইফ এবং ময়মনসিংহ নার্সিং কলজের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর ময়মনসিংহ নার্সিং কলেজে আয়োজিত সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও তথ্য অধিকার বিষয়ে তিনদিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করেন। কর্মশালায় সারা দেশ থেকে ৭০ টি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ অংশগ্রহণ করেন। পরে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন এবং নার্সদের সেবা সম্পর্কে রোগীদের কাছ থেকে মতামত গ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102