শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

“নার্সিং একটি সম্মানজনক পেশা”

Reporter Name
  • Update Time : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৬০ Time View

📝সিনিয়র রিপোর্টারঃ আদনান ফারাবী সুমন
🕒 ২০ ফেব্রুয়ারী, ২০২১
নার্সিং পেশাকে একটি সম্মানজনক পেশা হিসেবে উল্লেখ করেছেন অর্থ মন্ত্রণালয়ের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (এসইআইপি) প্রকল্পের নির্বাহী প্রকল্প পরিচালক মো. জাহিদুল হক। তিনি বলেন, নার্সদের যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দেশে-বিদেশে কর্মসংস্থানের সুযোগ তৈরির পাশাপাশি স্বাস্থ্যসেবার উন্নয়ন সম্ভব।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট ও অর্থ মন্ত্রণালয়ের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (এসইআইপি) যৌথ আয়োজনে ‘ন্যাশনাল ওয়ার্কশপ অন স্পেশালাইজড নার্সিং কারিকুলাম অ্যান্ড কম্পিটেন্সি স্ট্যান্ডার্ড’ শীর্ষক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

মো. জাহিদুল হক বলেন, এটি সবাই উপলব্ধি করতে পারছেন যে, বর্তমানে মেধাবী ছাত্রছাত্রীরা নার্সিং পেশায় আসছেন। নার্সদের কার্যকর প্রশিক্ষণের ব্যবস্থা করা গেলে মাতৃমৃত্যুর হার ও শিশুমৃত্যুর হার অনেক কমানো যাবে।

কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেডের উপদেষ্টা মোহাম্মদ ফারুক বলেন, নার্সিং পেশা বর্তমানে একটি স্বাধীন পেশা। আমাদের যথেষ্ট পরিমাণ দক্ষ জনবল রয়েছে। তাই নার্সদের জন্য এখনই একটি যুগোপযোগী নিয়োগবিধি প্রণয়ন করা প্রয়োজন বলে উল্লেখ করেন তিনি।

কর্মশালার প্রথম অংশে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের রেজিস্ট্রার সুরাইয়া বেগম, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেডের পরিচালক মহাবীর পতি।

পরে কর্মশালার দ্বিতীয় অংশে টেকনিক্যাল সেশনে বক্তব্য দেন কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ  প্রফেসর ডা. মোহাম্মদ আব্দুল হালিম, ভাইস-প্রিন্সিপাল শেফালী সরকার, এসইআইপি প্রকল্পের উপ-নির্বাহী প্রকল্প পরিচালক রেহানা পারভীন ও কুমুদিনী নার্সিং কলেজের প্রিন্সিপাল সিস্টার রীণা ক্রুজ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102