শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

নার্সদের বৃহৎ সংকট মোকাবিলায় ৫ সদস্য বিশিষ্ট জাতীয় আহবায়ক কমিটি গঠন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৯২ Time View

নিজস্ব প্রতিবেদকঃ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ডিপ্লোমা ইন পেসেন্ট কেয়ার টেকনোলজিদের নার্সিং নিবন্ধন দেয়ার সিদ্ধান্তের প্রতিবাদে দেশব্যাপী থমথমে পরিবেশ বিরাজ করছে। দেশের স্বাস্থ্য ব্যাবস্থার এমন করুন দশা এর আগে কখনো দেখেনি নার্সরা। এমন সংকটকে নার্সিংয়ের জাতীয় সংকট হিসেবে ঘোষনা করা হয়েছে। তাই জাতীয় এই সংকট সমাধানের লক্ষ্যে আজ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নার্সিং পেশাজীবী নেতৃবৃন্দের উপস্থিতিতে ৫ সদস্য বিশিষ্ট জাতীয় আহবায়ক কমিটি ঘোষনা করা হয়েছে।

বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) ও স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) এর কেন্দ্রীয় কার্যনিবার্হী কমিটির মধ্য থেকে ৫ সদস্য বিশিষ্ট জাতীয় আহবায়ক কমিটি গঠন করা হয়। বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন এর সভাপতি ইসমত আরা পারভিন এর উপস্থিতিতে আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন স্বাধীনতা নার্সেস পরিষদের মহাসচিব ইকবাল হোসেন সবুজ, বিএনএ ঢামেকহার সভাপতি কামাল হোসেন পাটোয়ারী, স্বানাপ সভাপতি মোস্তাফিজুর রহমান, বিএনএ ঢামেকহার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জুয়েল ও স্বানাপ সদস্য সচিব আনিসুর রহমান।

কর্মসূচী হিসেবে দেশব্যাপী কালো ব্যাচ ধারন ও পরে সংবাদ সম্মেলনের ঘোষনা দেয়া হয়। পরবর্তীতে পরিস্থিতি বুঝে কঠোর আন্দোলনে যাবার হুশিয়ারী দেন নেতৃবৃন্দ। সভায় ঢাকা ও ঢাকার বাইরের প্রায় কয়েকশ নার্স নেতা উপস্থিত ছিলেন।

এদিকে আগামীকাল জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১০ টা থেকে মানববন্ধন কর্মসূচী দিয়ে আন্দোলন শুরু হবে। দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে নার্সিং শিক্ষার্থীরা বর্তমানে ঢাকায় অবস্থান করছে। বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস এন্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হবে। এছাড়াও মানববন্ধনে অংশ নিবে সোসাইটি ফর নার্সেস সেফটি এন্ড রাইটস সহ বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশন ও বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্টস নার্সেস ইউনিয়ন।

সোসাইটি ফর নার্সেস সেফটি এন্ড রাইটস ও আন্দোলনের মুখপাত্র সাধারণ সম্পাদক সাব্বির মাহমুদ তিহান বলেন, করোনা মোকাবিলায় নার্সরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। কিন্তু করোনার মধ্যেও বাববার নার্সিং পেশার উপর আঘাত আসছে। এবার দেশব্যাপী কঠিন আন্দোলনের মাধ্যমে নার্সদের সকল দাবি আদায় করা হবে বলে জানান তিনি। দেশের সকল হাসপাতালে কর্মসূচী পালনের আহবান জানান তিনি। এছাড়াও সকলকে মানববন্ধনে উপস্থিত থাকতে আহবান জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102