শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

নতুন ১৬ টি নার্সিং কলেজঃ প্রধানমন্ত্রীকে অভিনন্দন নার্স নেতাদের

Reporter Name
  • Update Time : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৮৬ Time View

তিলক বালা, ঢাকাঃ নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষাকে আধুনিকায়ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সপ্ন বাস্তবায়নের লক্ষ্যে নতুন করে ১৬ টি নার্সিং ইনস্টিটিউটকে নার্সিং ও মিডওয়াইফারি কলেজে রুপান্তর করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়। এছাড়াও ৯ টি নার্সিং কলেজে এমএসসি ইন নার্সিং কোর্স চালু করা হয়েছে। আজ ২৪ শে ফেব্রুয়ারি স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই সংক্রান্ত একটি নোটিশ প্রকাশিত হয়।

ছবিঃ নোটিশ

বিজ্ঞপ্তিতে দেখা যায় নার্সিং ইনস্টিটিউট বগুড়া, খুলনা, দিনাজপুর, ফরিদপুর, কুমিল্লা, নোয়াখালী, যশোর, টাঙ্গাইল, কক্সবাজার, সাতক্ষীরা, ফেনী, ভোলা, গোপালগঞ্জ, নীলফামারী, জামালপুর হবিগঞ্জ মোট ১৪ টি নার্সিং ইনস্টিটিউটকে নার্সিং কলেজে রুপান্তর করা হয়েছে। ২০২০-২০২১ শিক্ষাবর্ষ হতে এসব কলেজে ভর্তি নেয়া হবে।

ছবিঃ নোটিশ

এদিকে ৯ টি সরকারি নার্সিং কলেজে ২ বছর মেয়াদি এমএসসি ইন নার্সিং কোর্স চালু করা হয়েছে। সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে কেন্দ্রীয় নার্স নেতারা।

বাংলাদেশ নার্সেস এসোসিয়েশনের সভাপতি ইসমত আরা পারভিন বলেন, সরকার নার্সিং পেশার উন্নয়নে কাজ করে যাচ্ছে। সকল নার্সদের সরকারের পাশে থেকে সহযোগিতা করার আহবান জানান তিনি।

বিএনএ ঢামেকহার সভাপতি কামাল হোসেন পাটোয়ারী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের আমলে নার্সিং পেশার ব্যাপক উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

স্বাধীনতা নার্সেস পরিষদের সহাসচিব ইকবাল হোসেন সবুজ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নার্সিং পেশার আধুনিকায়নের বিকল্প নেই। সরকারকে ধন্যবাদ জানান তিনি।

স্বানাপ সদস্য সচিব আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রী সবসময় নার্সদের উন্নয়নে কাজ করে চলছেন। ভবিষ্যতে নার্সিংকে ১ম শ্রেনীতে উন্নীত করার আহবান জানান তিনি।

বিএনএ সিলেট ওসমানী শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক বলেন, প্রধানমন্ত্রীর এসব উদ্যোগ নার্সিং পেশার গ্রহনযোগ্যতা কয়েকগুন বাড়িয়ে দিবে। তিনি সরকারের পক্ষে সকল নার্সদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি নাসিমুল হক ইমরান প্রধানমন্ত্রীর এসব উদ্যোগকে ধন্যবাদ জানান।

বিবিজিএনএস সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাবু বলেন, প্রধানমন্ত্রী যতদিন থাকবেন নার্সিং পেশার অভাবনীয় উন্নয়ন হবে। পেশার উন্নয়ন যাতে বাধাগ্রস্ত না হয়৷ এজন্য সকলকে সতর্ক থাকার আহবান জানান তিনি।

সোসাইটি ফর নার্সেস সেফটি এন্ড রাইটস এর সাধারণ সম্পাদক বলেন, সরকারের এমন সিদ্ধান্ত দেশের স্বাস্থ্য খাতকে আরও সমৃদ্ধ করবে। সবাই ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102