শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

কর্তব্যরত নার্সের উপর হামলার ঘটনায় কর্ম বিরতি চলছে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৮৪৩ Time View
Sponsor

সাব্বির মাহমুদ তিহান, ঢাকাঃ ভোলায় কর্তব্যরত নার্সের উপর রোগীর স্বজন কতৃক হামলা ও শারিরীক নির্যাতনের ঘটনায় লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সরা কর্ম বিরতি পালন করছেন। আজ ২রা ফেব্রুয়ারি হাসপাতাল চত্তরে নার্সরা হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিচার না পাওয়া পর্যন্ত লাগাতার কর্ম বিরতি পালনের ঘোষনা দেন।

ছবিঃ কর্ম বিরতিতে নার্সরা

গত ৩০ জানুয়ারি হানিফ নামে এক রোগী পেপটিক আলসার নিয়ে হাসপাতালে আসেন। ১.২০ মিনিটে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। ২.৪৫ মিনিটে রোগীর শ্বাসকষ্ট শুরু হলে কর্তব্যরত নার্সরা তাকে অক্সিজেন দেয়া শুরু করেন। তারপর নার্সরা কর্তব্যরত ডাক্তারকে বিষয়টি জানালে রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে সিনিয়র স্টাফ নার্স ফাতেমা আক্তার ও মিডওয়াইফ তানিয়া আক্তারকে গালাগালি ও একপর্যায়ে তানিয়া আক্তারকে মারধর ও শারিরীকবাবে নির্যাতন করেন। এর পরপরই হাসপাতালের নার্সরা আন্দোলনের ঘোষনা দেন।

ছবিঃ হামলার ঘটনায় বিচার চেয়ে লিখিত আবেদন

এদিকে ভুক্তভোগী নার্স গতকাল রাতে স্হানীয় থানায় একটি মামলা দায়ের করেন। বিষয়টি ইতিমধ্যে সিভিল সার্জন, বিভাগীয় নার্সিং পরিচালক,  জেলা পাবলিক হেলথ নার্স ও নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে জানানো হয়েছে।

 

এ ব্যাপারে জানতে চাইলে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মহসিন বিডিনার্সিং২৪ কে বলেন, বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষকে জানানো হয়েছে। স্হানীয় সিভিল সার্জন নার্সদের বিচারের জন্য সব ধরনের সহযোগিতা করছেন। বিষয়টি দ্রুত বিচারের জন্য লালমোহন থানার অফিসার ইনচার্জকেও জানানো হয়েছে বলে জানান ডাঃ মহসিন।

 

Sponsor by Guardian

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102