শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

“এসবিজিএসএন”এর উদ্দোগে শীতবস্ত্র বিতরণ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ১০৫৮ Time View

সিনিয়র রিপোর্টার-জাহিদ হাসানঃ- সোসাইটি অব বাংলাদেশ গ্র‍্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস এসবিজিএসএন এর উদ্যোগে প্রায় ১০০ জন অসহায় দরিদ্র মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

প্রথম ধাপে গতকাল ২৮ ডিসেম্বর ঢাকার অদূরে সাভার ও গাজিপুর এলাকায় শীতবস্ত্র বিতরণ করেন সংগঠনটির সভাপতি মাহবুব হাসান রিফাত, এসব এলাকায় প্রায় ৫০ জন মানুষের হাতে শীত নিরাবরণ এর জন্যে কম্বল দেওয়া হয়।এসময় সংগঠনটির অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

দ্বিতীয় ধাপে ২৯ডিসেম্বর ঢাকায় শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি। এদিনও প্রায় অর্ধশত শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র তুলে দেন সংগঠন এর নেতাকর্মীবৃন্দ।

এদিন দেখা যায় রাস্তায় ঘুরে ঘুরে প্রকৃত অসহায় দরিদ্রদের মাঝে শীতবস্ত্র তুলে দিচ্ছেন তারা।

এ বিষয়ে বিডিনার্সিং২৪ কে সংগঠন এর সাধারণ সম্পাদক গোলাম রাসেল খান বলেন সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে তারা এই কার্যক্রম পরিচালনা করেছেন, এই কাজে অংশগ্রহণকারী সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচী উপলক্ষে নিজের ফেসবুক পোস্ট এ স্ট্যাটাস দিয়েছেন এসবিজিএসএন এর সভাপতি মাহাবুব হাসান রিফাত,স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো,
প্রাকৃতিক নিয়মে ঋতুর পরিবর্তনে প্রতিবছর শীতকাল আসে। কিন্তু শীত এলেই দেশের হতদরিদ্র মানুষ অমানবিক কষ্ট ভোগ করে। বর্তমানে প্রচণ্ড শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ। শীতবস্ত্রের অভাবে দরিদ্রদের ভোগান্তি সীমাহীন। যা প্রায় প্রতি বছরেরই নিয়মিত চিত্র। চলতি শীতে শীতার্ত মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালীদের সাহায্য এবং সহানুভূতির হাত সম্প্রসারিত করা জরুরী। পর্যাপ্ত শীতবস্ত্র সরবরাহ করে সাধ্যমতো শীতার্তদের পাশে এসে দাঁড়ানো দরকার। নিঃস্বার্থভাবে বিপদগ্রস্থ মানুষের সাহায্য ও সেবায় এগিয়ে আসা এখন সমাজের চাহিদা।

বিভিন্ন গণমাধ্যমে শীতার্ত মানুষের করুন চিত্র তুলে ধরা হচ্ছে। কিন্তু এই অবস্থায় শীতার্তদের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করছে না। যা অনাকাঙ্খিত ও অমানবিক। এ অবস্থায় অন্যের দিকে তাকিয়ে থাকা অর্থহীন। সুতরাং যার যার অবস্থান থেকে শীতার্তদের পাশে দাঁড়ানো প্রতিটি মনুষত্ববোধ সম্পন্ন মানুষকে এগিয়ে আসতে হবে। এসবিজিএসএন প্রতিষ্ঠালগ্ন থেকেই সাধ্য অনুযায়ী অসহায় দরিদ্রদের পাশে থাকার চেষ্টা করেছে। তারই ধারাবাহিকতায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচী ২০২০- ১ম দিনে আমরা জাতীয় স্মৃতিসৌধে ও কালিয়াকৈর রেলস্টেশনে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করি । শীতার্ত মানুষের শীত লাঘব ও তাদের সহযোগিতার জন্য নেতাকর্মীদের সর্বোচ্চ প্রচেষ্টা চালাতে হবে। প্রত্যেক জনশক্তিকে শীতার্তদের মাঝে । সমাজের প্রতি দায়িত্ববোধ থেকে এসবিজিএসএন দুস্থদের পাশে দাঁড়াতে চেষ্টা করেছে এবং এ প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আমরা এসবিজিএসএন সমাজের প্রতিটি শ্রেণী-পেশার মানুষ অসহায়, দুস্থ মানুষের শীতের কষ্ট লাঘবে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

মাহবুব হাসান রিফাত
সভাপতি (এসবিজিএসএন)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102