শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

নার্স নেতা সাদেকের ৩৮তম জন্মদিন আজ।

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ৫৯৪ Time View

সিনিয়র রিপোর্টারঃ আদনান ফারাবী সুমন

🕦 ১ জানুয়ারী, ২০২০

আমি কোনো নেতা নই।
আমি তোমাদেরই একজন হয়ে পাশে থাকতে চাই। আমি চাই তোমরা মাথা উঁচু করে বাঁচো,প্রাণ খোলে হাসো! এমনটাই সবসময় বলেন বর্তমানে বাংলাদেশের নার্স সমাজের অবিসংবাদিত নেতা ইসরাইল আলী সাদেক।

অবিসংবাদিত এই নার্স নেতার ৩৮তম জন্মদিন আজ। তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে নার্স সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। ইতিমধ্যে নার্স সহ নার্সিং ছাত্র-ছাত্রীদের বিপদে আপদে সবসময় সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় সকলের মধ্যমনি হয়ে উঠেছেন ইসরাইল আলী সাদেক।

ইসরাইল আলী (সাদেক)।জন্ম:১৯৮৩ সালের ১লা জানুয়ারী মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার হিঙ্গাজিয়া গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে।।। বাবা মায়ের ছোট্র আদরের সন্তান তিনি।।।

২০০২ সালে বর্তমান সিলেট নার্সিং কলেজ থেকে ডিপ্লোমা ইন নার্সিং কোর্স সম্পন্ন করার মাধ্যমে হ্নদয়ের চারদেয়ালে আলিঙ্গন করে নেন নার্সিং পেশাকে।।।এই নেতা ছাত্র জীবনে ও মানুষ মানুষের জন্য এই বাণীতে বিশ্বাস করতেন,তাই তো ছাত্র নেতা হয়ে পাশে থেকেছেন অসহায় শিক্ষার্থীদের ।তিনি ছিলেন সিলেট জেলার বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের সহ সভাপতি ।।।

সেই থেকেই মনের পুরুটা জুড়ে নার্সদের অধিকার আদায় আর সম্ভাবনার নকশা একেঁ চলেছেন একের পর এক।।

২০১৩ সালের ১২ ই সেপ্টেম্বর প্রথম সরকারী চাকুরীতে যোগদান করেন মৌলভীবাজার সদর হাসপাতালে।

এর পর ১৩ ই জানুয়ারী ২০১৪ সালে, এই বলিষ্ঠ নেতার পদচারণ পড়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালের প্রাঙ্গনে।

২০১৬ সালে প্রথম বিএনএ(বাংলাদেশ নার্সেস এসোসিয়েসন) সিলেট শাখার সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

তার বলিষ্ঠ নেতৃত্বে একের পর একে জয় জয়াকারের স্বপ্নে বিভোর আপাময় নার্সসমাজ।

তার নেতৃত্বে ওসমানীর বিএনএ কখনো…. নবাগতদের অভিবাদনে.কখনোও পাশে আছে ইন্টারন্যাশনাল নার্সেস ডে এর বর্ণাঢ্য আয়োজনে। আবার কখনো মুখরিত করোনা বিজয়ী নার্সদের সাদর সম্ভাষণে। ছাত্র সংগঠনগুলোর অনুপ্রেরনায়ও নেই কোনো কার্পণ্য।।

করোনাকালেও তিনি নার্সদের মুখপাত্র,নিরাপত্তার প্রশ্নে অবিচল। আক্রান্ত সহকর্মীদের খোঁজখবরে তিনি নিবেদিত প্রাণ। পাঁশে দাঁড়িয়েছেন করোনায় শহীদ পরিবারের, তার পাশাপাশি আছে উদার্ত হাতছানি মানবতার।

এ যেন স্বরনে, বরণে আর অনুকরণে এক অন্ন্য মানব অবয়ব। যার জন্যে হ্নদয় থেকে ভেসে আসে অন্তহীন ভালোবাসা,যা জীবন্ত হাসে শ্রদ্ধার ফ্রেমে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102