শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

অবশেষে নার্সিং শিক্ষা প্রতিষ্ঠান খুলতে নির্দেশনা দিয়েছে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ৯৩৩৮ Time View
Directorate General Of Nursing and Midwifery
অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নার্সিং ইনস্টিটিউট ও কলেজসমূহ খুলতে যাচ্ছে। আজ ২৫শে অক্টোবর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের একটি নোটিশে এমন তথ্য পাওয়া গেছে।

DGNM Notice

নির্দেশনায় সকল নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষকে ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স এন্ড মিডওয়াইফারি, ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের এবং বিএসসি ইন নার্সিং কোর্সের ২য়, ৩য় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের কারিকুলাম অনুযায়ী ক্লিনিক্যাল প্রাকটিস ও চুড়ান্ত পরীক্ষার লক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করতে বলা হয়েছে৷

DGNM Notice

নোটিশে জানানো হয় কোর্সের ৫০% শিক্ষার্থী ক্লিনিক্যাল প্রাকটিস করবে বাকি ৫০% শিক্ষার্থী অনলাইনে ক্লাস করবে। এছাড়া যেসকল প্রতিষ্ঠানে একাধিক কোর্স চলমান সেসব প্রতিষ্ঠান একটি কোর্সের শিক্ষার্থীদের ক্লাস এবং অন্য কোর্সের শিক্ষার্থীদের ক্লিনিক্যাল প্রাকটিস করাতে বলা হয়েছে। এছাড়াও প্রতিটি কোর্সের শিক্ষার্থীরা এক মাস অনলাইনে ক্লাস ও এক মাস ক্লিনিক্যাল প্রাকটিস করবে।
নোটিশে জানানো হয় সরকারের আর্থিক ব্যায় কমানো ও সেশনজট পরিহার করতে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সাথে সমন্বয় করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102