বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

■ জেলা পর্যায়ের ২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব ■■

Reporter Name
  • Update Time : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৭৩ Time View

 

স্টাফ রিপোর্টার: রাবিয়া আক্তার মীম
ফুলপুর,ময়মনসিংহ।

করোনা পরিস্থিতির মধ্যে জেলা পর্যায়ের ২৫ শতাংশ সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার পরামর্শ দিয়েছেন মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তারা।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে নিজ নিজ মন্ত্রণালয়কে সিদ্ধান্ত নিতে মন্ত্রীপরিষদ বিভাগ থেকে ঘোষণা আসার পর মাঠ পর্যায়ে শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।তাদের মতামতের ভিত্তিতে ২৭ সেপ্টেম্বর সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সভা করে স্কুল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন মঙ্গলবার(২২ সেপ্টেম্বর) জাগো নিউজকে জানান-সারাদেশের প্রাথমিক বিদ্যালয় গুলো কীভাবে চালু করা যায়,সে বিষয়ে সারাদেশের মাঠ পর্যায়ে শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করে পরামর্শ নেয়া হচ্ছে। অনেকেই জেলা পর্যায়ের ২৫ শতাংশ বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তাব জানিয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন–বর্তমানে বিদ্যালয় গুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করতে শিক্ষকদের নির্দেশনা দেওয়া হচ্ছে। প্রথম ধাপে রাজধানী ঢাকার স্কুল গুলো না খুলে মফস্সল পর্যায়ের ২৫ শতাংশ স্কুল খোলার পরামর্শ দেয়া হয়েছে।

শহরের শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করতে পারছে অন্যদিকে মফস্সলের শিক্ষার্থীরা সুযোগ-সুবিধার অভাবে পড়ালেখা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে। এ কারণে শিক্ষক-কর্মকর্তারা মফস্সলের পর্যায়ের ২৫ শতাংশ স্কুল খুলে দেওয়ার পরামর্শ দিয়েছেন বলে জানা গেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102