বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন

যাত্রা শুরু করলো ময়মনসিংহ বিভাগীয় নার্সেস কল্যাণ পরিষদ

Reporter Name
  • Update Time : শনিবার, ২৯ আগস্ট, ২০২০
  • ১৪৯৮ Time View
{"uid":"3A71FD5F-1290-453B-986C-FDA783823F69_1598698425872","source":"other","origin":"gallery"}

শেখ মতিউর রহমান: হাজার বছরের বাংলা সাহিত্য ও সংস্কৃতিতে পরিপূর্ণ ময়মনসিংহ বিভাগ। বৃহত্তর ময়মনসিংহের ৪ টি জেলার নার্সদের মধ্যে আঞ্চলিক সহযোগিতা ও ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির প্রত্যয়ে প্রাথমিকভাবে যাত্রা শুরু করলো “ময়মনসিংহ বিভাগীয় নার্সেস কল্যান পরিষদ”। নার্সদের মধ্যে পারস্পরিক ও অসাম্প্রদায়িক সম্পর্ক জোরদারের লক্ষে আঞ্চলিক এই নার্স সংগঠনের আত্মপ্রকাশ।

গতকাল ২৮ আগস্ট ময়মনসিংহের একটি অভিজাত হোটেলে ময়মনসিংহ বিভাগের ৪ টি জেলার নার্সদের সমন্বয়ে একটি আহ্বায়ক কমিটি গঠন করার সিগ্ধান্ত গ্রহন করা হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন  আব্দুল আহাদ খান, কাওসার হোসাইন শান্ত, খাইরুল ইসলাম, রুমান হোসেন, মাহবুব হাসান রিফাত সহ অসংখ্য নার্সিং কলেজ ও ইনস্টিটিউটের শিক্ষার্থীবৃন্দ। আলোচনা অনুষ্ঠানে অতিথিবৃন্দ বক্তব্য প্রদান করেন।

এছাড়া আলোচনা সভায় বিভিন্ন নার্সিং প্রতিষ্ঠানের মধ্যে উপস্থিত ছিলেন ময়মনসিংহ নার্সিং কলেজের ৮ জন, স্কাবো নার্সিং কলেজের ৪ জন, চট্টগ্রাম নার্সিং কলেজের ৩ জন, তাজউদ্দীন আহমেদ নার্সিং কলেজের ৩ জন, সিলেট নার্সিং কলেজের ২ জন, জহিরুল ইসলাম নার্সিং কলেজের ২ জন, কমিউনিটি বেইজড নার্সিং ইন্সটিটিউট বাংলাদেশ এর ২ জন এবং জামালপুর নার্সিং ইন্সটিটিউট, আয়াত কলেজ অব নার্সিং এন্ড হেল্থ সায়েন্স, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে নার্সিং কলেজ, ইউনিভার্সাল নার্সিং কলেজ থেকে ১ জন করে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন।

আলোচনা সভার আহবায়ক খাইরুল ইসলাম বিডিনার্সিং২৪ কে বলেন, এই কল্যাণ পরিষদের লক্ষ্য, ময়মনসিংহ বিভাগের সকল নার্স-মিডওয়াইফ ও উক্ত পেশায় অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের প্লাটফর্মে, এক কাতারে নিয়ে আসা এবং বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয় উন্নয়মূলক কাজে অংশগ্রহন করা, এমন একটা প্লাটফর্ম তৈরি করা যাতে এই বিভাগের নার্সিং সংক্রান্ত যে কোন বিষয়ে একে অপরের পাশে থাকতে পারে, এগিয়ে আসতে পারে যেকোন প্রয়োজনে! এছাড়া সহজে ব্লাড ডোনেশন কিংবা দূর্যোগ কবলিত এলাকায় দুস্থ্য মানুষদের ত্রাণ দিয়ে সাধ্যমত তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করা প্রভৃতি। এছাড়াও আগামী ১ মাসের মধ্যে ময়মনসিংহ বিভাগের জোষ্ঠ নার্সিং নেতৃবৃন্দের সমন্বয়ে পূর্নাঙ্গ কমিটির ঘোষনা দেয়া হবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102