সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

স্বাস্থ্য অধিদফতরের আলাদিনের আশ্চর্য প্রদীপ পাওয়া অফিস সহকারী আবজাল কারাগারে

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ আগস্ট, ২০২০
  • ৬৫৮ Time View
{"uid":"3A71FD5F-1290-453B-986C-FDA783823F69_1598459864317","source":"other","origin":"gallery"}

হাসিবুল হাসান, ঢাকাঃ স্বাস্থ্য অধিদফতরের অফিস সহকারী আবজাল হোসেনের বিরুদ্ধে ৩৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের ২ মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ২৩ আগস্ট সকালে আবজাল হোসেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণের পর জামিনের আবেদন করেন। এরপর তার আইনজীবী আবেদনটি আবার ফেরত নেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৭ জুন দুদক উপ-পরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ কার্যালয়ে অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিং এবং দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা দুটি দায়ের করেন।

মামলা দুটিতে আবজাল দম্পতির বিরুদ্ধে ৩৬ কোটি ৩০ লাখ ৬১ হাজার ৪৯৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখার অভিযোগ আনা হয়েছে। মামলায় দীর্ঘ সময় ধরে স্থানান্তর, রূপান্তর ও হস্থান্তরের মাধ্যমে ২৮৪ কোটি ৫১ লাখ ১৩ হাজার ২০৭ টাকার মানি লন্ডারিং অপরাধের অভিযোগও করা হয়েছে।

মামলায় বলা হয়, আবজালের নামে থাকা সম্পদের চেয়ে তার স্ত্রীর নামে সম্পদের পরিমাণ বেশি। অবৈধ সম্পদ অর্জনের দায় থেকে নিজেকে রক্ষা করতে তিনি স্ত্রীর নামে সম্পদ করেছেন। এসব সম্পদের বৈধ উৎস খুঁজে পাওয়া যায়নি।

অনুসন্ধানে তার ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া ও মালয়েশিয়ায় অর্ধডজন বাড়ি, দেশে বিভিন্ন এলাকায় প্লট, শতকোটি টাকা, শতাধিক বিঘা জমি, সর্বাধুনিক মডেলের পাঁচটি গাড়ির খোঁজ পায় দুদক।স্বাস্থ্য অধিদফতরের টেন্ডার বাগিয়ে নিতে স্ত্রীর নামে ঠিকাদারি প্রতিষ্ঠানও গড়েছেন তিনি।

সূত্র: বাসস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102