শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

এসএনএসআর “স্টুডেন্টস উইং” এর পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৮৮০ Time View

 

সিনিয়র রিপোর্টার-জাহিদ হাসান,🕧১৯-০৯-২০২০

 

বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি, ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সকল কোর্সের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত হল সোসাইটি ফর নার্সেস সেফটি এন্ড রাইটস স্টুডেন্ট উইং এর কমিটি।গতকাল ১৮সেপ্টেম্বর ২০২০ কমিটির অনুমোদন দেন সোসাইটি ফর নার্সেস সেফটি এন্ড রাইটস এর সভাপতি মাহমুদ হোসেন তমাল ও মহাসচিব সাব্বির মাহমুদ তিহান।

সকল কোর্সের আলাদা সংগঠন থাকলেও, দেশের নার্সিং ইতিহাসের এই প্রথম সকল কোর্সের শিক্ষার্থীদের একত্রিত নার্সিং সংগঠন গঠন করা হলো। গত মাসে ২১ সদস্যের আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।

মাহবুব হাসান রিফাতকে সভাপতি এবং সাইদুজ্জামান সজল কে সাধারণ সম্পাদক করে ১৬১ জনের এক বছর মেয়াদী পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়। এছাড়াও জিহাদুল বাহার সিনিয়র সহ সভাপতি ও আহমেদ নবীনকে সাংগঠনিক সম্পাদক হিসেবে রাখা হয়েছে। দেশের সকল নার্সিং ও মিডওয়াইফারি ছাত্র ছাত্রীদের মতামতের ভিত্তিতে এই কমিটি করা হয়েছে।

এসএনএসআর এর স্টুডেন্ট উইং এর লক্ষ্য নার্সিং শিক্ষার্থীদের অধিকার রক্ষা ও ভবিষ্যতের নেতৃত্ব গড়ে তোলা যেন শিক্ষার্থীরা তাদের কর্মক্ষেত্রে অবহেলিত না হয় এবং তাদের অধিকার সম্পর্কে সচেতন থাকে।

নতুন কমিটির সভাপতি মাহবুব হাসান রিফাত জানান কমিটির সকলকে নিয়ে বাংলাদেশের নার্সিং শিক্ষার্থীদেরকে একটি সুন্দর শিক্ষার পরিবেশ এবং তাদের অধিকার সম্পর্কে সচেতন করে গড়ে তোলাই হবে আমাদের মূল লক্ষ।

কমিটির সাধারন সম্পাদক  সাইদুজ্জামান সজল বলেন, যুগান্তরকারী এই কমিটির মাধ্যমে নার্সিং ও মিডওয়াইফারি স্টুডেন্টরা তাদের ন্যায্য দাবি আদায় করতে পারবে। এছাড়াও ছাত্র ছাত্রীদের মাঝে নেতৃত্বের বিকাশ ঘটানো কমিটির মূল লক্ষ্য। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

দেশের নার্সিং ইতিহাসের প্রথম সব কোর্সের শিক্ষার্থীদের একত্রিত সংগঠন করার মূল কারিগর ও এসএনএসআর স্টুডেন্টস উইং এর মহাসচিব সাব্বির মাহমুদ তিহান বলেন, সম্মিলিত ছাত্র সংগঠন নার্সিংয়ের ইতিহাসে এটিই প্রথম। এটি নার্সিং পেশার জন্য মাইল ফলক উল্লেখ করে তিনি বলেন, এর মাধ্যমে স্টুডেন্ট অবস্থা থেকেই ছাত্র ছাত্রীরা তাদের অধিকার ও নিরাপত্তা সম্পর্কে সচেতন হবে এবং পেশার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। তাই সবাইকে কাঁধে কাঁধ রেখে ঐক্যবদ্ধ হবার আহবান জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102