শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

এম আব্দুর রহিম মেডিকেলে করোনা পরীক্ষা স্থগিত

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৩৫ Time View

👤স্টাফ রিপোর্টার:সৈকত চন্দ্র দাস,ঢাকা⏱️তারিখ-০৪-০৯-২০২০

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর মেশিনে ত্রুটি দেখা দিয়েছে। সে কারণে শুক্রবার (৪ সেপ্টেম্বর) থেকে করোনাভাইরাস পরীক্ষা ও রিপোর্ট প্রদান সাময়িকভাবে স্থগিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা গেছে, দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আরটি পিসিআর মেশিনে ২৪ ঘণ্টায় দুই দফায় ৯০টি করে ১৮০টি নমুনা পরীক্ষা করা সম্ভব ছিল। বৃহস্পতিবার আরটি পিসিআর মেশিনে প্রথম দফায় ৯০টি করোনার নমুনা দিলে তার সবই পজিটিভ আসে। পরে আবারও ৯০টি নমুনা দিলে সেগুলোর রিপোর্টও পজিটিভ আসে। বিষয়টি মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ল্যাব ইনচার্জ ডা. যোগেন্দ্র নাথ সরকার সিভিল সার্জনকে জানান। তাৎক্ষণিভাবে সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ ঢাকায় যোগাযোগ করেন। সেখান থেকে পিসিআর মেশিনটিতে যান্ত্রিক সমস্যা হয়েছে জানিয়ে ওই মেশিনে নমুনা পরীক্ষা স্থগিত রাখার পরামর্শ দেয়া হয়। সেই অনুযায়ী এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আরটি পিসিআর মেশিনে নমুনা পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দেন সিভিল সার্জন।

দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ বলেন, আরটি পিসিআর মেশিনটিতে যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছে। তাই আপাতত নমুনা পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। ঢাকা থেকে একটি দল এসে মেশিনটি ঠিক করবেন। এখন যেসব নমুনা সংগ্রহ করা হয়েছে তা ঢাকায় পাঠিয়ে রিপোর্ট আনার ব্যবস্থা করা হচ্ছে। আর যাদের নমুনাগুলো পজিটিভ এসেছে তাদের পুনরায় নমুনা সংগ্রহের কাজ চলছে। শুক্রবার পর্যন্ত ঢাকা থেকে কোনো টেকনিশিয়ান আসেনি। আগামী রোববার আসতে পারে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102