বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:০১ অপরাহ্ন
সর্বশেষ
করোনায় মৃত্যুবরণ করা এক যুবকের শেষ কথাগুলো টিকা আবিষ্কার ও ব্যবহারের অনুমতির আগেই সরকার টিকা সংগ্রহের উদ্যোগ নেয় : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ মৃত্যু ১৪, আক্রান্ত ১০ হাজার ৯০৬ জন কোভিড-১৯: দেশে ২৪ ঘন্টায় মৃত্যু ১৭ নার্সিং ও মিডওয়াইফারি কলেজ, দিনাজপুর অধ্যক্ষ তাজমিন আরার বিরুদ্ধে অভিযোগের পাহাড় বাংলাদেশে নার্সেস এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন বাংলাদেশে নার্সেস এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন? বাংলাদেশে নার্সেস এসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন? বাংলাদেশ হেলথ রির্পোটার্স ফোরামের কমিটি গঠন সভাপতি রাশেদ রাব্বি, সাধারণ সম্পাদক মাইনুল সোহেল জানুয়ারিতে সিটিজেন চার্টার স্থাপনের নির্দেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সৈয়দা জোহরা তাজউদ্দীন এর ৮ম মৃত্যু বার্ষিকী আজ

আবারও নার্স নির্যাতন-উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ।

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ৩১৪৫ Time View

👤চীফ রিপোর্টারঃ মতিউর রহমান |🕑১২.০৬.২০২০ইং

এবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে নার্স ও মিডওয়াইফদের উপর হামলা ও অশালীন আচরণের অভিযোগ উঠেছে। UHFPO ডাঃ শাফী ও তার ক্যাডার বাহিনী কতৃক দিন দিন নার্স ও মিডওয়াইফদের উপর নির্যাতন বেড়েই চলছে।

করোনার এই দূর্যোগময় সময়ে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করলেও স্বাস্থ্য কর্মকর্তার অশালীন আচরন, মানুষিক নির্যাতন, নানা ভয়ভীতি ও অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছেন জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স ও মিডওয়াইফরা। স্বাস্থ্য কর্মকর্তার এ ধরণের আচরণ ও নির্যাতন থেকে রক্ষা পেতে স্বাস্থ্য সচিবের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। সিভিল সার্জন বলছেন বিষয়টি তদন্ত চলছে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে।

দেওয়ানঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স ও মিডওয়াইফদের অভিযোগ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সৈয়দ আবু আহাম্মদ শাফী দীর্ঘ দিন থেকে তাদের সাথে অশালীন আচরণ, মানুষিক নির্যাতন ও ভয়ভীতি প্রদর্শন, রাতে কর্তব্য পালনকালীন সময়েও নার্সদের নানা ভাবে হয়রানী করে আসছেন। এ কাজে সহযোগিতা করে আসছেন ডাঃ সৈয়দ আবু আহাম্মদ শাফীর তৃতীয় স্ত্রী তাসলিমা খাতুন (সার্টিফাইড মিডওয়াইফ)। ডাঃ শাফী ও তার স্ত্রী নার্স ও মিডওয়াইফদের অকথ্য ভাষায় গালিগালাজ করে আসছেন। এবং নানা অপকর্মে জরাতে বাধ্য করছেন। এছাড়া তাদের নামে বাসা বরাদ্দ না দিয়ে ভাড়া নিয়ে নিজেই আত্মসাত করে আসছেন। তার এসব অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ করতে গেলে বহিরাগতদের দিয়ে নানা হয়রানী করার অভিযোগ করেন তারা। স্বাস্থ্য কর্মকর্তা অত্যাচার ও মানুষিক এসব নির্যাতনের প্রতিকার চেয়ে সিনিয়র স্টাফ নার্সরা স্বাস্থ্য সচিবের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করা হয়- ডা: আবু আহাম্মদ শাফী ২০১৮ সালের ৯ই আগস্ট দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করে। যোগদানের পর অকারনে স্টাফদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। মধ্যরাতে কর্তব্যরত নারী স্টাফদের কুপ্রস্তাব দিয়ে থাকেন। এছাড়া বহিরাগতদের নিয়ে মাদকসেবনের অভিযোগ করা হয় তার বিরুদ্ধে। বিডিনার্সিং২৪ এর কাছে ডাঃ শাফীর ও তার ক্যাডার বাহিনীর কিছু ছবি এসেছে এবং কিছু অডিও রেকর্ড ও আছে। অভিযোগকারী নার্সরা দ্রুত তার বদলির দাবি জানান।

হাসপাতালের কর্মচারীরা বলেন, করেনার ঝুঁকি নিয়ে কাজ করে গেলেও স্বাস্থ্য কর্মকর্তা তাদেরকে করোনা পরীক্ষার নামে ঘরে বন্দি করে রাখে, নার্সদের সাথে অশালীন আচরন, বহিরাগতদের ভয়ভীতি প্রদর্শনসহ নানা ভাবে হয়রানী করে আসছেন ।

দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট মো: খায়রুল ইসলাম বলেন- দেওয়ানগঞ্জ উপজেলা হেলথ কমপ্লেক্সের ইউএইচও যোগদানের পর থেকেই স্টাফদের অকথ্য ভাষায় গালিগালাজ করে, যেটা ভাষায় প্রকাশ করার মতো না। একজন অফিসারের আচরন এতো খারাপ হতে পারে, তা বিশ্বাসযোগ্য না।। স্বাস্থ্য কর্মকর্তার প্রতি সকল স্টাফ অসন্তুষ্ট। উনি এখানে কর্মরত থাকলে স্টাফরা কাজের আগ্রহ হারাবে। তাই দ্রুত তাকে বদলির দাবি জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102