শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

সেবা নিশ্চিত করতে নার্সদের অভিযোগ সরাসরি জানাতে বললেন অধিদপ্তরের মহাপরিচালক

Reporter Name
  • Update Time : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ৩০২ Time View

বিডিনার্সিং২৪ রিপোর্ট, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ হাসপাতালে নিরবচ্ছিন্ন স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সেবাদানকাজে কোন প্রকার হয়রানী বা বিপত্তিকর পরিবেশ সৃষ্টি হলে বা কোন প্রকারের অভিযোগ থাকলে তা যে কোন সময় সরাসরি জানাতে বললেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার। আজ ৩০ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সিদ্দিকা আক্তার শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন কালে এসব কথা বলেন। এসময় সকল নার্সিং কর্মকর্তাদের নিয়ে উন্মূক্ত আলোচনায় নার্সদের যে কোন সমস্যা তিনি যে কোন সময় সরাসরি শুনতে প্রস্তুত থাকেন বলে দৃঢ় অঙ্গিকার ব্যাক্ত করেন।

দেশের প্রান্তিক পর্যায়ে মানসম্মত স্বাস্থ্যসেবা পৌছে দিতে তার এমন আলোচনায় খুশি হাসপাতালের নার্সিং কর্মকর্তারা। আলোচনা অনুষ্ঠানে তিনি নার্সিং পেশা হিসেবে নার্সদের সম্মান ও বিশ্বব্যাপী মূল্যায়নের বিষয়ে নার্সদের দৃষ্টিপাত করতে বলেন এবং রোগীদের মানসম্মত সেবা দানের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

নার্সদের যথাযথ যোগ্যতা থাকা সত্ত্বেও প্রত্যাশীত পদ পদবী নেই বিধায় অনেক উচ্চশিক্ষিত নার্স চাকুরির প্রারম্ভকাল থেকে সিনিয়র স্টাফ নার্স পদে যোগদান করে পিএইচডি ডিগ্রী গ্রহণ করার পরও সিনিয়র স্টাফ নার্স পদে থেকে অবসরে যেতে হচ্ছে, এ বিষয়টির দিকে নজর রেখে তিনি বলেন ” নার্সদের অর্গানোগ্রামের অগ্রগতি অনেকদূর অগ্রসর হয়েছে। খুব শীঘ্রই প্রত্যাশীত পদ পদবী সম্বলিত একটি মানসম্মত অর্গানোগ্রাম পেয়ে যাবেন। তিনি আরও বলেন, উচ্চশিক্ষিত এবং মানসম্পন্ন নার্সিং কর্মকর্তাগণ যোগ্যাতাসম্পন্ন পদে থেকে কাজ করতে পারবেন। হতাশার কোন সুযোগ থাকবে না”

বিদেশে নার্সদের চাহিদা এবং উচ্চশিক্ষার সুযোগ প্রচুর। যোগ্যতা ও অভিজ্ঞতা অর্জনের জন্য নার্সদের এসব সুযোগ গ্রহণের প্রতি তিনি নার্সদের উৎসাহিত করেন।

নার্সিং কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন হাসপাতালটির পরিচালক ডাঃ হাবিবুর রহমান, সহকারী পরিচালক ডাঃ অনুপম ভট্টাচার্য, কিশোরগঞ্জ জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ আব্দুল ওয়াহাব বাদল, জেলা পাবলিক হেলথ নার্স জনাব নাজমুন্নাহার, উপসেবা তত্ত্বাবধায়ক রোজিনা আখতার, সৈয়দা নাফিসা নার্সিং কলেজের অধ্যক্ষ সেলিম যমুনা কোরাইরা, নার্সিং সুপারভাইজার আফসানা বেগম, লতিফুন নেসা, ফারহানা আক্তার এবং নার্সিং কর্মকর্তা কামরুল হাসান, মনির হোসাইন, রিহান আহমেদ, মো.শাফি উদ্দীন, মামুন মিয়া, মো.ইমরান হোসাইন, আল আমিন নিবাস বৈষ্ণব, তফাজ্জল হোসেন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102