শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

প্রথমবারের মতো সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হলো শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউটে

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৮৭৪ Time View
প্রথমবারের মতো সায়েন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হলো শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউটে। ছবিঃ সংগৃহীত

বিডিনার্সিং২৪ রিপোর্টঃ প্রথমবারের মতো সায়েন্টিফিক ওয়ার্কশপ ও সেমিনার আয়োজন করলো শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নার্সরা। ১৮ জুন সকাল ৮ টা থেকে বিকাল ৪.৩০ মিনিট পর্যন্ত দিনব্যাপী এই সেমিনারটি পরিচালিত হয় ইনস্টিটিউটের অডিটোরিয়ামে।

সেমিনারে প্রধান আলোচ্য বিষয় নির্ধারন করা হয় “বাংলাদেশে আগুনে পোড়া রোগিদের ব্যাবস্থাপনায় চ্যালেঞ্জ সমূহ” অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন হাসপাতালের সেবা তত্বাবধায়ক আয়সা আক্তার। উদ্বোধনী বক্তব্য রাখে হাসপাতালের পরিচালক

সায়েন্টিফিক সেমিনারে নার্সিং কর্মকর্তাবৃন্দ। ছবিঃ সংগৃহীত

আবুল কালাম আজাদ। এর পর আলোচ্য বিষয়ের উপর আমন্ত্রীত বক্তারা বিশদ আলোচনা করেন। এসময় বেসিক লাইফ সাপোর্ট এর হাতে কলমে প্রদশর্ন করেন প্রফেশনাল বিএলএস ট্রেইনার শাহীন রাজা।

বিকেলে পেস্টার প্রদর্শনী ও গবেষণা প্রবন্ধ পাঠ করা হয়। এতে অংশ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন গবেষক ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তা হুমায়ুন কবির। এসময় উপস্থিত ছিলেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের আমন্ত্রীত অতিথী আবদুল লতিফ।প্রশ্নত্তর পর্বে অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন হুমায়ুন কবির।

সায়েন্টিফিক সেমিনারে পৃষ্ঠপোষক হিসেবে সহযোগিতা করেছে ইস্পাহানি কলেজ অব নার্সিং, ফেমাস নার্সিং ইনস্টিটিউট, গার্ডিয়ান নার্সিং কোচিং, সুপ্রিম নার্সিং কলেজ, মিলিনিয়াম নার্সিং কলেজ ও পল্লবী নার্সিং কলেজ।

সেমিনারের অন্যতম আয়োজক আহসান হাবিব বলেন, আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষ্যে সেমিনারটি আয়োজন করা হয়। শুরুতে অনেক প্রতিকূলতা থাকলে নার্সদের সর্বাত্মক সহযোগিতায় অনুষ্ঠানটি সফল হয়েছে। তিনি বলেন নার্সদের দক্ষতা অর্জনে প্রতিটি হাসপাতালে এমন সেমিনারের আয়োজন করা জরুরি। তিনি বলেন পৃষ্ঠপোষকতা পেলে ভবিষ্যতে নিয়মিত সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হবে। এসময় তিনি সকল নার্সদের ধন্যবাদ জানান।

 

www.guardian-nursing.com

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102