শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

করোনা টিকা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর,স্বাস্থ্য মন্ত্রণালয় ও আইসিটি মন্ত্রণালয়ের যৌথ ব্রিফিং

Reporter Name
  • Update Time : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ৭০৫ Time View

স্টাফ রিপোর্টারঃসুরাইয়া খাতুন,নাটোর।

আজ ২০ জানুয়ারি ২০২১ ইং তারিখে করোনা টিকা নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর,স্বাস্থ্য মন্ত্রণালয় ও আইসিটি মন্ত্রণালয়ের যৌথ ব্রিফিং অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যসচিব জনাব আব্দুল মান্নান জানান, গত প্রায় দশ মাস বাংলাদেশ সরকার করোনা ভাইরাস মোকাবেলায় যেসব পদক্ষেপ গ্রহণ করেছে বিশেষ করে ডাক্তার,নার্স,টেকনিশিয়ান নিয়োগ থেকে শুরু করে হাসপাতালকে ইকুইপ করা,বেড সংখ্যা বাড়ানো এবং পিপিই আমদানি ও সংরক্ষণের জন্য অনেক নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এই পদক্ষেপগুলো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক মনিটরিং করেছে এবং তিনি প্রতিদিন আপডেট দেখেছেন৷ স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক এমপি মহোদয় প্রতিদিন বিভিন্ন পরামর্শ প্রদান করেছেন।

স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে জানান,করোনা মোকাবেলায় বাংলাদেশ যে দায়িত্ব পালন করেছে তার স্বীকৃতি বাংলাদেশের চেয়ে আন্তর্জাতিকভাবে বেশি পাওয়া গেছে।

তিনি আরও বলেন,ভ্যাকসিন সংক্রান্ত কোভিড-১৯ মোকাবেলায় আমাদের প্রস্তুতি সমূহ চলমান রয়েছে। ২১ জানুয়ারি ২০২১ তারিখে অর্থাৎ আগামিকাল দুপর দেড়টায় ইয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ভারত সরকারের পক্ষ থেকে উপহার স্বরুপ দুই মিলিয়ন অর্থাৎ ২০ লক্ষ ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন পাঠানো হবে। মাননীয় স্বাস্থ্য মন্ত্রী মহোদয় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে উপহার স্বরুপ ২০ লক্ষ ডোজ ভ্যাকসিন গ্রহণ করবেন। ভ্যাকসিনগুলো তেজগাঁও ইপিআই স্টোরে মজুদ করা হবে৷ স্টোর পরিদর্শন করে সার্বিক নিরাপত্তা সন্তোষজনক বলে প্রতীয়মান হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102