শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

স্বাস্থ্যক্ষেত্রে চিকিৎসক, নার্স সহ ঢালাও নিয়োগের পরিকল্পনা পশ্চিমভঙ্গের।

নিউজ ডেস্ক:
  • Update Time : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ২১১৪ Time View

আন্তর্জাতিক সংবাদঃ ভারতের পশ্চিমভঙ্গে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, টেলিমেডিসিন এবং মেডিক্যাল কলেজ হাসপাতালগুলিতে প্রয়োজনের তুলনায় চিকিৎসকের সংখ্যা কম রয়েছে। যার ফল সমস্যায় পড়তে হয় রোগীদের। তাছাড়া চিকিৎসকদের উপর চাপও বাড়ে। এই অবস্থায় এই ঘাটতি মেটাতে তৎপর হয়েছে রাজ্য সরকার। এর জন্য ১৩৬৩ জন জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। রাজ্যের হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে এই সমস্ত মেডিক্যাল অফিসারদের নিয়োগ করা হবে। এছাড়া, নার্স, স্বাস্থ্যকর্মী, মেডিক্যাল টেকনোলজিস্ট সহ বিভিন্ন পদে নিয়োগ করবে রাজ্য সরকার।

হেলথ রেক্রুটমেন্ট বোর্ড সূত্রে জানা গিয়েছে, মাইক্রোবায়োলজি, অঙ্কোলজি, অপথ্যালমোজি, সাইকিয়াট্রি, স্ত্রী ও প্রসূতি প্রভৃতি ক্ষেত্রে বিশেষজ্ঞদের নিয়োগ করা হবে। ইতিমধ্যেই ৬৭৯ জন বিশেষজ্ঞ নিয়োগ করা হয়েছে। প্রসঙ্গত, স্বাস্থ্য দফতরের তরফে আগেই জানানো হয়েছিল বিভিন্ন পদে কয়েক হাজার নতুন নিয়োগ করা হবে। যার মধ্যে চিকিৎসা ছাড়াও রয়েছেন নার্স, স্বাস্থ্যকর্মী, মেডিক্যাল টেকনোলজিস্ট সহ অন্যান্য পদ। এর মধ্যে ৪ হাজার জিএনএম নার্স নিয়োগ করা হবে। মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ করা হবে ৮৩৫ টি পদে। যদিও আইনি জটিলতার কারণে মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ থমকে ছিল। তবে সেই জট কাটায় এবার নিয়োগের পালা। এর পাশাপাশি ৪,৪৩৫ জন নার্স এবং বিভিন্ন নার্সিং কলেজে ৭৫ জন সিনিয়র লেকচার ও রিডার এবং পিজি হাসপাতাল অ্যান্ড সার্জারি বিভাগে সহকারী অধ্যাপকের পদ পূরণ করা হবে।

হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যান তথা বিধায়ক সুদীপ্ত রায় জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই নিয়োগ করা হচ্ছে। তাছাড়া অনেক সময় চাকরিপ্রার্থীদের আবেদনে বাতিল হয়ে যায়। সেক্ষেত্রে আবেদনে কোনও ভুল থাকলে মোবাইলে সংশ্লিষ্ট চাকরি প্রার্থীর সঙ্গে যোগাযোগ করে পুনরায় আবেদন জমা নেওয়া হবে বলে বোর্ড সূত্রে জানা গিয়েছে। অন্যদিকে, মেডিক্যাল টেকনোলজিস্ট পদের জন্য ইন্টারভিউ শুরু হবে ১ আগস্ট থেকে। সে ক্ষেত্রে বিভিন্ন প্রক্রিয়া থাকার জন্য প্যানেল প্রকাশে সময় লাগতে পারে বলে রিক্রুটমেন্ট বোর্ড সূত্রে জানা গিয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102