শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৫:৩৫ পূর্বাহ্ন

শেষ সময়ে নার্সিং ভর্তির প্রস্তুতি নিবেন যেভাবে?

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ১৪৩৬ Time View

বিডিনার্সিং২৪ রিপোর্টঃ ২০২১-২২ শিক্ষাবর্ষে নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামী ২০ মে একদিনে দেশের মোট ২০ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে একযোগে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন চলবে ২০ এপ্রিল পর্যন্ত।

এবছর বিশেষজ্ঞরা আশা করছেন, তিনটি কোর্সে এক লক্ষ ২০ হাজারের বেশি স্টুডেন্ট আবেদন করবে। বাংলাদেশে বর্তমান আসন সংখ্যা ৬২৫০। নার্সিং শিক্ষা বিশেষজ্ঞরা ধারনা করছেন এবছর কঠিন প্রতিযোগিতা করতে হবে নার্সিং ভর্তিচ্ছুকদের। প্রতি সিটের জন্য লড়াই করবে ২০ জন স্টুডেন্ট। তাই পূর্ণ প্রস্তুতি ছাড়া বাকিরা ছিটকে পড়বে এই পরীক্ষা থেকে।

শেষ মুহূর্তে সঠিকভাবে পড়াশোনা না করলে কিছুতেই পরীক্ষায় ভালো করা সম্ভব নয়। পরীক্ষার বাকি মাত্র ১ মাস ১০ দিন। এর মধ্যে আবার ঈদের ছুটি। তাই হাতে পচ্ছেন মাত্র ১ মাস। এই ১ মাসে আপনাকে নতুন করে সম্পূর্ণ নতুন গাইডলাইন ও সাজেশন ভিত্তিক পরার রুটিন তেরী করতে হবে। দিনে কত ঘন্টা পড়বেন কোন সাবজেক্টের গুরুত্ব বেশি দিবেন এগুলো এখন থেকেই বাছাই করে নিন।

শেষ সময়ে পূর্ণ প্রস্তুতির বিষয়ে বিডিনার্সিং২৪ এর সাথে একান্ত আলাপ করেছেন বাংলাদেশের সর্বপ্রথম এবং একমাত্র গার্ডিয়ান নার্সিং ভর্তি ও নিয়োগ সেন্টারের উপদেষ্টা নয়নুর রহমান। তিনি বুয়েটের মেধাবী শিক্ষার্থী এবং দীর্ঘ দিন যাবত নার্সিং ভর্তির সাথে জড়িত। তিনি জানান, শেষ সময়ে গার্ডিয়ান নার্সিং ভর্তি কোচিংয়ের পক্ষ থেকে ১ মাস ১০ দিন ব্যাপি মেগা সুপার সাজেশন ব্যাচ শুরু করে। গত বছর ২০২১ সালে সুপার সাজেশন ব্যাচের ৪৫০ জনার বেশি শিক্ষার্থী সরকারিভাবে বিভিন্ন কলেজে চান্স পায়। ২০২২ সালের ১০ এপ্রিল এবছর আমাদের নার্সিং ভর্তির সুপার সাজেশন ব্যাচের অনলাইন ক্লাস শুরু হবে। প্রতিটি বিষয়ে বিশেষজ্ঞ শিক্ষকগন প্রতিটি বিষয়ের উপর সাজেশন ক্লাস পরিচালনা করবেন।

বাংলাদেশের একমাত্র এই সাজেশন ব্যাচে শিক্ষার্থীদের আগ্রহের কমতি নেই। সেই লক্ষ্যে নয়ন জানান, আমরা ২০ টি সুপাার মডেল টেস্ট নিবো। এর মধ্যে শিক্ষার্থীরা শতভাগ প্রস্তুতি সম্পন্ন করবে। এই ১ মাস ১০ দিন আমরা সকল শিক্ষার্থীদের বিশেষ সেবা প্রদান করবো এবং সাজেশন প্রদান করবো। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সাজেশন ব্যাচের কোর্স ফি নির্ধারন করা হয়েছে মাত্র ১০০০ টাকা মাত্র৷ নয়ন আরও জানান, ইতিমধ্যে সাজেশন ব্যাচে ২০০ এর বেশি শিক্ষার্থী ভর্তি হয়ে গেছে। এই ব্যাচে মোট ৫০০ জনকে নেয়া হবে। তিনি বলেন, আমরা গত ডিসেম্বর থেকে অফলাইনে ক্লাস চালু রেখেছি নীলক্ষেত সহ দেশের বিভিন্ন শাখায়। তাই শেষ মুহুর্তে চমক দিতে আমরা সুপার সাজেশন ব্যাচ শুরু করতে যাচ্ছি। এই কোর্সে ভর্তি হতে শিক্ষার্থীকে ১০০০ টাকা বিকাশে পরিশোধ করতে হবে। যোগাযোগ জন্যঃ 01682955664 এই নাম্বারে যোগাযোগ করতে হবে। এছাড়াও নীলক্ষেত, নিউমার্কেট শাখায় সরাসরি অফিসে এসে ভর্তি হওয়া যাবে।

কোর্সের বিস্তারিতঃ
মেয়াদঃ ১ মাস ১০ দিন
মোট সাজেশন ক্লাসঃ ৪০ টি
মোট মডেল টেস্টঃ ২০ টি
নীলক্ষেত, নিউমার্কেট শাখার ঠিকানাঃ
গার্ডিয়ান নার্সিং ভর্তি কোচিং
৩০, নীলক্ষেত সিটি করপোরেশন মার্কেট ৩য় তলা
ফোনঃ 01682955664, 01722177071
www.guardian-nursing.com

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102